চিকিত্‍‌সা বিজ্ঞানীদের সমীক্ষা; মেয়েদের সপ্তাহে কতবার গোপন সেই কাজটি করা উচিত?

স্বামী স্ত্রীর গোপন মিলন নিয়ে যতই রাখঢাক করা হোক, বাস্তবটা হল, এটি একটি স্বাভাবিক শারীরবৃত্তিয় প্রক্রিয়া। বর্তমান লাইফস্টাইলে বহু দাম্পত্যেই কমে যাচ্ছে যৌনমিলনের হার। কিন্তু আর পাঁচটা শারীরবৃত্তিয় প্রক্রিয়ার মতো যৌনমিলনও যে অতি জরুরি, তা মনে করেন না অনেকেই। যার নির্যাস, কমে যাচ্ছে মিলন।

প্রভাব পড়ছে যৌনজীবন ও দাম্পত্যেও। সম্প্রতি এ বিষয়ে একটি সমীক্ষা করেন বিশ্বের তাবড় চিকিত্‍‌সা বিজ্ঞানীরা। রিপোর্টে দেখা যাচ্ছে, সপ্তাহেদু’বার বা আরও কম বার মিলনে লিপ্ত হচ্ছেন বেশির ভাগ দম্পতি। কিনসে ইন্সস্টিউটের সমীক্ষা রিপোর্টে তুলে ধরা হয়েছে বয়সের ভিত্তিতে কোন বয়সিরা কতবার সেক্স করছেন। কতবার করা উচিত।

রিপোর্টে দেখা যাচ্ছে, ১৮ থেকে ২৯ বছর বয়সিরা বছরে সাধারণত ১১২ বার সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মিলিত হন। ৩০ থেকে ৩৯ বছরের বয়স কোঠায় সাধারণ মিলন হচ্ছে বছরে ৮৬ বার। এবং ৪০ থেকে ৪৯ বছরের কোঠায় বছরে মিলন হচ্ছে ৬৯ বার। এছাড়া ১৩ শতাংশ বিবাহিত দম্পতি বছরে মাত্র হাতেগোনা কয়েকবার সেক্স করেন। ৪৫ শতাংশ মাসে একাধিক বার মিলনে লিপ্ত হচ্ছেন। ৩৪ শতাংশ দম্পতি সপ্তাহে ২ থেকে ৩ বার এবং ৭ শতাংশ দম্পতি সপ্তাহে ৪ বা তার বেশি বার সেক্স করছেন।

আসলে কতবার সঙ্গম করা উচিত? : চিকিত্‍‌সকদের মতে, কম পক্ষে এক মাসে একবার, গড়ে সপ্তাহে একবার অত্যন্ত জরুরি। সবচেয়ে ভালো দাম্পত্য জীবন ও সুস্থ যৌন জীবনের জন্য দরকার সপ্তাহে ৩ থেকে ৫ বার সঙ্গম।

Comments are closed.